আজ থেকে দুদিন Netflix-এর ফ্রি পরিষেবা পেতে কী কী করতে হবে জেনে নিন !

জনপ্রিয় OTT প্ল্যাটফর্ম Netflix-এ রীতিমতো টাকা খরচ করে পছন্দের সিনেমা দেখা যায়। এই পরিষেবা এবার দুদিন বিনামূল্যে পাওয়ার সুযোগ থাকছে দর্শকদের সামনে।৪৮ ঘণ্টার জন্য বিনামূল্যে পরিষেবা নিয়ে হাজির হচ্ছে Netflix। আজ রাত ১২টা ১ মিনিট থেকে আগামীকাল,৬ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট চলবে এই ফ্রি স্ট্রিমিং। লাগবে না কোনও সাবস্ক্রিপশন। ভারতীয় দর্শকরা, এই StreamFest-এ  বিনামূল্যে Netflix-এর সমস্ত সিরিজ, সিনেমা, ডকুমেন্টারির দেখতে পারবেন।

Netflix দেখার জন্য সাবস্ক্রিপশন দিতে হয়। যদিও সাবস্ক্রিপশন নিলে এক মাসের ফ্রি ট্রায়াল মেলে। তবে তার জন্য পেমেন্টের তথ্য দিতে হয়। অর্থাৎ এক মাসের ফ্রি ট্রায়াল শেষ হলে অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেবে Netflix। কিন্তু এ ক্ষেত্রে পেমেন্টের কোনও তথ্য অর্থাৎ ডেবিট বা ক্রেডিট কার্ডের কোনও তথ্য দিতে হবে না। সংস্থার তরফে এক বিবৃতিতে এই বিষয়টি সুনিশ্চিত করা হয়েছে। শুধুমাত্র আপনার স্মার্টফোনে Netflix অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করুন। Netflix.com/StreamFest- লিখে সার্চ করেও ঢুকে পড়তে পারেন এই ফ্রি পরিষেবায়। এর পর, email ID বা নাম কিংবা ফোন নম্বর দিয়েও সাইন-আপ করতে হবে। অথবা,আগেভাগেই স্মার্টফোনে Netflix অ্যাপটি ডাউনলোড করে সাইন আপের কাজ শেষ করে নেওয়া যায়। এর পর StreamFest কখন লাইভ হচ্ছে, তার নোটিফিকেশন পাওয়ার জন্য একটি রিমাইন্ডারও সেট করা যাবে। কোনও রকম ক্রেডিট, ডেবিট কার্ড অথবা পেমেন্টের প্রসঙ্গ আসবে না। তবে দর্শকের সংখ্যা নির্দিষ্ট রাখবে Netflix। কারণ দর্শক বেশি হলে streaming ব্যাহত হতে পারে বলে জানানো হয়েছে Netflix-এর তরফে।

সম্প্রতি এক ব্লগ পোস্টে Netflix জানিযেছে, একটি সাইন ইনে ব্যবহারকারী শুধুমাত্র সিঙ্গল স্ট্যান্ডার্ড ডেফিনেশন স্ট্রিমের (Standard Definition stream) সুবিধা পাবেন। এ ক্ষেত্রে অ্যান্ড্রয়েড অ্যাপ (Android app) বা ব্রাউজারের মাধ্যমে লগ-ইন করার পর ব্যবহারকারীরা যে কোনও ডিভাইসেই সাইন-ইন করতে পারবেন। অর্থাৎ যে কোনও স্মার্টটিভি (sSmart TV), গেমিং কনসোল (Gaming Console) বা iOS ডিভাইসের মাধ্যমে Netflix-এ সাইন-ইন করা যাবে। এ ক্ষেত্রে এই দুই দিনে প্রোফাইল ক্রিয়েট, সেটিংস, ব্রাউজ ইন হিন্দি-সহ একাধিক ফিচারের সুবিধাও পাবেন ব্যবহারকারীরা।টেক-এক্সপার্টদের মতে, এই StreamFest-এর মাধ্যমে ভারতে বাজার বাড়ানোর পরিকল্পনা করছে Netflix। এতে Amazon Prime, Disney+Hotstar, Zee5-এর মতো OTT প্ল্যাটফর্মগুলিকে হাড্ডাহাড্ডি টেক্কা দিতে চলেছে Netflix।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *